হোম আন্তর্জাতিক ভারতের দুই খেলোয়াড়ের প্রতি বিশেষ নজর অস্ট্রেলিয়ার

ভারতের দুই খেলোয়াড়ের প্রতি বিশেষ নজর অস্ট্রেলিয়ার

by salman

অ্যাডিলেইডে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে লিড নিয়েছিল ভারত। কিন্তু দ্বিতীয় ইনিংসে ভয়াবহ ভরাডুবিতে অলআউট হয়ে যায় মাত্র ৩৬ রানে। যে কারণে হারতে হয়েছে ৮ উইকেটের বড় ব্যবধানে। শনিবার মেলবোর্নে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে তারা আবার পাচ্ছে না অধিনায়ক বিরাট কোহলি ও পেসার মোহাম্মদ শামিকে।

তবু এতে ভারতকে হালকাভাবে নেয়ার সুযোগ নেই বলেই মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন। তার মতে, ভারতে এখনও এমন কিছু ভয়ানক খেলোয়াড় রয়েছে, যারা যেকোনও সময় ম্যাচের গতিবিধি বদলে দিতে পারেন। এক্ষেত্রে দুজন খেলোয়াড়ের নাম বলেছেন পেইন।

তারা হলেন ডানহাতি টপঅর্ডার ব্যাটসম্যান লোকেশ রাহুল ও বাঁহাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্ত। অসি অধিনায়কের মতে, এ দুই ব্যাটসম্যান সবসময় ইতিবাচক খেলেন এবং ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেয়ার ক্ষমতা রাখেন। তবে পেইনের ভয় খানিক কমিয়ে দিয়েছে খোদ ভারতই।

কেননা দ্বিতীয় ম্যাচের একাদশে জায়গা হয়নি লোকেশ রাহুলের। মেলবোর্নের উইকেট খানিক ফ্ল্যাট হওয়ায় কোহলির বদলে ব্যাটসম্যান হিসেবে লোকেশ রাহুলকে না নিয়ে বরং স্পিন ডিপার্টমেন্ট শক্তিশালী করতেই জাদেজা একাদশে অন্তর্ভুক্ত করেছে ভারত। তবে পেইনের মন্তব্যটি ছিল একাদশ ঘোষণা করার আগেই।

অসি অধিনায়ক বলেছেন, ‘আমরা জানি, তারা যে কয়েকজন খেলোয়াড়কে দলে নেয়ার ব্যাপারে আলোচনা করছে তারা দুর্দান্ত। লোকেশ রাহুল কিংবা রিশাভ পান্তরা ভয়ানক খেলোয়াড়। তারা যেকোনও সময় ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নিতে পারে এবং ইতিবাচক খেলতে পারে।’

পেইন আরও বলেন, ‘আমরা যদি তাদের মতো খেলোয়াড়কে এক ইঞ্চিও জায়গা দেই, তাহলে তারা সেটিকে এক মাইল বানিয়ে ফেলতে পারবে। তাই আমাদেরকে আগামীকাল (শনিবার) ভারতকে অ্যাডিলেইডের মতোই চেপে ধরতে হবে এবং জমজমাট লড়াইয়ের জন্য প্রস্তুত থাকতে হবে।’

মেলবোর্ন টেস্টে ভারতের একাদশ

মায়াঙ্ক আগারওয়াল, শুবমান গিল, চেতেশ্বর পুজারা, হানুমা বিহারি, অজিঙ্কা রাহানে (অধিনায়ক), রিশাভ পান্ত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, জাসপ্রিত বুমরাহ এবং মোহাম্মদ সিরাজ।

 

প্রাসঙ্গিক

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept