হোম আন্তর্জাতিক নাইটক্লাবে গিয়ে গ্রেপ্তার রায়না, অবশেষে মুখ খুলেছে তার

নাইটক্লাবে গিয়ে গ্রেপ্তার রায়না, অবশেষে মুখ খুলেছে তার

by salman

ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার সুরেশ রায়নার মুম্বাইর একটি নাইট ক্লাব থেকে গ্রেফতার হওয়া নিয়ে তোলপাড় পুরো ভারতে। মঙ্গলবার মুম্বাইয়ের একটি নাইট ক্লাব থেকে গ্রেফতার হন ভারতীয় দলের সাবেক এই বাঁ-হাতি ব্যাটসম্যান। যদিও পরে জামিনে ছাড়া পান তিনি। ছাড়া পাওয়ার পর গ্রেফতার হওয়া নিয়ে নিজের পক্ষে সাফাই গাইলেন ভারতের সাবেক এই তারকা ক্রিকেটার।

মুম্বাই বিমানবন্দরের কাছে মুম্বাই ড্রাগনফ্লাই নামক একটি নাইটক্লাবে তল্লাশি চালিয়ে সুরেশ রায়না ও বলিউডের গায়ক গুরু রণধাওয়াকে গ্রেফতার করে পুলিশ। পরে জামিনে এই দু’জনে মুক্ত করা হয়।

তবে এই দুই সেলিব্রিটি ছাড়াও আরও ৩২ জনকে গ্রেফতার করা হয় সেই ক্লাব থেকে। এদের প্রত্যেকের বিরুদ্ধে কোভিড-১৯ নিয়ম ভেঙে ওই ক্লাবে জড়ো হয়েছিল বলে অভিযোগ ওঠে। গ্রেফতার হয়েছেন ক্লাবের ৭ জন স্টাফও।

নিজের দোষ স্বীকার করে বক্তব্য দেন সুরেশ রায়না। তিনি যে বক্তব্য দিয়েছেন তাতে বলা হয়েছে, ‘সুরেশ মুম্বাইয়ে ফটোশুটের জন্য ছিলেন। যা করতে একটু দেরি হয়ে যায়। দিল্লির ফ্লাইট ধরার আগে কয়েকজন বন্ধুর আবদারে ডিনার করে সেখান থেকে যান; কিন্তু স্থানীয় প্রটোকলের সময় সম্পর্কে ও অবগত ছিল না।’

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘একথা উল্লেখ করত চাই, ঘটনাটি আমার অজান্তে হয়েছে। যা অত্যন্ত দুর্ভাগ্যজনক।’ কোভিড-১৯ নিয়ম না-মেনে অনুমতির সময় পার হওয়ার পরও ক্লাবে একসঙ্গে ছিল অভিযুক্তরা। সোমবারই মহারাষ্ট্র সরকারের পক্ষে মিউনিসিপ্যাল কর্পোরেশন এলাকায় নাইট কারফিউ জারি করা হয়।

মুম্বাই পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, এই ৩৪ জনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ (সরকার দ্বারা যথাযথভাবে নির্দেশিত আদেশ অমান্য করা) ও ২৬৯ (যে কেউ বে আইনি বা অবহেলা করে এমন কোনও কাজ করে, যা সে জানে এবং বিশ্বাস করে সম্ভবত যে কোনও রোগের সংক্রমণ জীবনে বিপজ্জনকভাবে ছড়িয়ে দিতে পারে) এবং ৩৪ (সাধারণ অভিপ্রায়কে সামনে রেখে বিভিন্ন ব্যক্তির দ্বারা সম্পাদিত আইনসমূহ) নম্বর ধারায় অভিযোগ আনা হয়েছে।

সাবেক ভারতীয় এই ক্রিকেটার এবারের আইপিএলের শুরুতেই বিতর্ক ছড়িয়েছিলেন। টুর্নামেন্ট শুরু হওয়ার আগেই হঠাৎ ব্যক্তিগত কারণ দেখিয়ে দুবাই থেকে দেশে ফিরে আসেন রায়না। এরপর অবশ্য তাকে দলে ফেরায়নি চেন্নাই সুপার কিংস ফ্র্যাঞ্চাইজি। আইপিএল খেলতে যাওয়ার আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন রায়না। সাবেক ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে একই দিনে অর্থাৎ ১৫ অগস্ট আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানান তিনি।

 

প্রাসঙ্গিক

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept